স্বেচ্ছাসেবী সংস্থা ‘জানালা ইউকের নতুন সাংগঠনিক কমিটি ঘোষণা: বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

একঝাঁক উদ্যমী তরুনদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘জানালা-ইউকে‘র বার্ষিক সাধারন সভা গতকাল লন্ডনের ভ্যালেন্স রোডের উডহাম গার্ডেন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

দেওয়ান মুর্শেদ রাজা চৌধুরীর সভাপতিত্বে সাধারন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ও জানালা’ ইউকের অন্যতম উপদেষ্টা জনাব কে এম আবু তাহের চৌধুরী।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন: ” জানালা’র তরুণদের কার্যক্রম ও উদ্দীপনা আমাকে বিমোহিত করেছে।
২০১৩ সাল থেকে তারা বাংলাদেশ ও ফিলিস্তিনের সহ বিশ্বের অনেক জায়গায় অসহায় মানুষের জন্য কাজ করে আসছেন, যা তরুণ সমাজের জন্য আদর্শস্বরুপ।”

এছাড়াও বিগত বন্যায় সিলেট বিভাগে জানালা’র কার্যক্রমকে উল্লেখ করে তিনি বলেন, “জানালা ইউকের মেম্বাররা বন্যার সময় জানালা’বাংলাদেশের সাথে সমন্বয় করে প্রায় ৫০ লাখ টাকার ত্রান সামগ্রী বিতরন ও পূণর্বাসন কার্যক্রমে যে দক্ষতার পরিচয় দিয়েছেন- তা নি:সন্দেহে অন্যান্য তরুণদের উৎসাহ জোগাবে।
ব্রিটেনের তরুণ সমাজে টিম জানালা’র এরকম কার্যক্রম ভবিষ্যতে আরো ইতিবাচক ভূমিকা রাখবে বলেই আমি বিশ্বাস করি”।

সাধারণ সভায় জানালা’ইউকের বিগত বছরের কার্যক্রম পর্যালোচনা করা হয় এবং আগামী বছরের জন্য পরিকল্পনা হাতে নেওয়া হয়।

এছাড়াও এডুকেশন প্রোগ্রামের আওতায় জানালা স্টুডেন্ট সাপোর্ট করমসূচির মাধ্যমে বিভিন্ন ভাবে ব্রিটেনে আগত আন্তর্জাতিক ছাত্রদেরকে সর্বোচ্চ রকমের সহযোগিতা করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

আয়োজিত বার্ষিক সাধারন সভায় গতকাল টিম জানালা”র নতুন সাংগঠনিক কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে সভাপতি হয়েছেন আমিমুল ইসলাম আহসান তানিম ও সাধারণ সম্পাদক হয়েছেন দেওয়ান মাহিদ রাজা চৌধুরী। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন এবাধল হাসান শিমুল ও সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ইফতেখার আহমেদ সিদ্দিকী। সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে থাকবেন ইমন আহমেদ। অফিস সেক্রেটারি হিসেবে তাওফিকুল আলম এবং ইভেন্ট সেক্রেটারি হিসেবে ফাওজুল আজিম ইভান কাজ করবেন।

এছাড়াও আইটি সম্পাদক হিসেবে থাকবেন আফজাল হোসাইন নাঈম,
মিডিয়া ও প্রেস বিভাগের দায়িত্বে থাকবেন মুস্তাক নাদিম সানী। জানালা ইউকের ইন্টারন্যাশনাল উইং হিসেবে কাজ করবেন মঞ্জুর আহমেদ আরিফ।

এছাড়াও জানালা-ইউকে’র সদস্যদের মধ্যে উপরোক্ত সভায় উপস্থিত ছিলেন মাশাহুদুর রহমান শাওন, জুবাইর ইসলাম ও প্রমুখ।

‘টিম জানালা ‘ এগিয়ে যাক সমাজের কল্যানে, তরুণ সমাজের আলোকবর্তিকা হিসেবে তারা পথ দেখিয়ে যাক হাজারো তরুণকে, দূর করুক সমাজের সকল অন্ধকার – এটাই সকলের চাওয়া ।

Top