“লন্ডন বাংলা প্রেস ক্লাবের একুশের অনুষ্ঠান”

গত ১৯ ফেব্রুয়ারি রোববার সন্ধ্যায় লন্ডন এন্টারপ্রাইজ একাডেমির সেমিনার হলে মহান একুশে ফেব্রুয়ারী জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ক্লাব সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ। অনুষ্ঠান শুরু হয় এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে। নীরবতা পালনকালে বায়ান্নোর ভাষা শহীদ ও সাম্প্রতিক সময়ে তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে হতাহতদেরকে গভীর সহানুভুতির সাথে স্মরণ করে নিজ নিজ ধর্ম বিশ্বাস মতে তাঁদের আত্মার শান্তি কামনা করা হয়।
‘বাঙালি নতুন প্রজন্মকে মাতৃভাষা শিখাতে আগ্রহী করে তুলতে করণীয়’ শীর্ষক বিষয়ে বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলোর সাবেক পরামর্শক সম্পাদক ও বিসিসি বাংলার সাবেক সম্পাদক কামাল আহমদ এবং ‘বিলেতে বাংলা ভাষা ও সংস্কৃতি রক্ষায় করণীয়’ শীর্ষক বিষয়ে বক্তব্য রাখেন লন্ডনে শহীদ মিনার ও নজরুল সেন্টারের অন্যতম প্রতিষ্ঠা এবং টাওয়ার হ্যামলেটস কলেজের সাবেক ভাইস প্রিন্সিপাল রাজন উদ্দিন জালাল।একুশের কবিতা আবৃত্তি ও গান :: দ্বিতীয় পর্বে ক্লাবের সহকারি সাধারণ সম্পাদক সাঈম চৌধুরী ও নির্বাহী সদস্য নাজমুল হোসেনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত হয় একুশের কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক সন্ধ্যা।

এতে কবিতা আবৃত্তি করেন লন্ডন বাংলা প্রেস ক্লাবের সদস্য জিয়াউর রহমান সাকলেন, শহিদুল ইসলাম সাগর, আমিমুল আহসান তানিম, সৈয়দ রুম্মান, রোমান বখত চৌধুরী, মিছবাহ জামাল ও মুনিরা পারভীন এবং লন্ডন সফররত শিক্ষাবিদ শওকত আলী।

মাতৃভাষা বিষয়ক পুঁথি পাঠ করেন চ্যানেল এস এর ক্যাম্ব্রিজ প্রতিনিধি সাংবাদিক মামুন রশিদ। গান পরিবেশন করেন ক্লাব সদস্য ও চ্যানেল এস এর জেষ্ঠ্য সংবাদ উপস্থাপক রুপি আমিন। ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক চৌধুরীর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সফল সমাপ্তি ঘটে। সংবাদ বিজ্ঞপ্তি

Top